Darker Than Black

এনিমেঃ Darker Than Black
প্রোডাকশনঃ Studio Bones
এপিসোডঃ 25

myanimelist : 8.25
রেটিংঃ ৭.৫/১০

darker_than_black_382_1680

কন্ট্রাক্টর হেই (Hei), খাওয়াদাওয়া ভালোবাসে। সাদাসিধে ঘরসংসার। খানিকটা অসামাজিক জীবনযাপন। সেই শান্ত পৃথিবীতে বছর দশেক আগে হঠাৎ করেই আবির্ভাব হয় গেট এর। Heaven’s Gate এবং Hell’s Gate. একটার আবির্ভাব হয় দক্ষিণ আমেরিকায়, আর আরেকটা জাপানে। সাথে আবির্ভাব হয় রহস্যময় কন্ট্রাক্টরদের। Who are they?

Contractors wield strange powers. They can manipulate electricity, stop time, levitate, play with fire etc. Nope, no can have all these powers. They aren’t aliens, right? Every one of them has unique abilities. They make contract with mysterious force of the gate, gain unique power and pay them back with Remuneration. A remuneration or ‘contract payment’ can be anything from kissing someone to arranging pebbles in meticulously straight lines.

সেসময়টায় রহস্যময় সিন্ডিকেট পর্দার আড়ালে থেকে নিয়ন্ত্রণ করে পৃথিবীতে। আমাদের বর্তমান পৃথিবীটার মতই। সরকারে, শাসন ব্যবস্থায়, প্রশাসনে, অর্থনীতিতে, বানিজ্যে… সবখানেই তাদের কালো ছায়া। You can’t prove their existence, can’t kill them, can’t outrun them. যা বলছিলাম, Hei কাজ করে সিন্ডিকেট এর হয়ে।  তার সাথে আছে Yin, Huang and Mao the pussy cat who can talk.

Okay, let me tell about Yin. She is a doll. Dolls like her don’t have anything but ‘observer apparition‘. They can’t have emotions, can’t have dreams. They have really cool powers though. They can interact with materials and communicate through the objects.

Huang is a former detective who now works for the ‘syndicate’. Mao is another contractor. He can possess any living being except Humans. As he forgot his original body, he was compelled to live in his host body which was a cat.

পরিচয় পর্ব মোটামুটি শেষ। আর দু’জনকে পরিচয় করায় দিব। Misaki Kirihara এবং Amber aka February. জাপানিজ পুলিশ এর সদা তৎপর Misaki সৎ নিষ্ঠাবান পুলিশ অফিসার (বাংলা সিনেমার গল্প মনে হচ্ছে?) আর Amber সাবেক ব্রিটিশ ইন্টেলিজেন্স অফিসার। গল্পে ফিরে আসি। গেট আবির্ভাবের বছর পাঁচেক পরে রহস্যময়ভাবে উধাও হয়ে যায় Heaven’s Gate. সাথে হারিয়ে যায় সমগ্র দক্ষিণ আমেরিকা।

একইভাবে হারিয়ে যেতে পারে Hell’s Gate. সাথে জাপান। দৃশ্যপটে আবির্ভাব হয় The  Black Grim Reaper এর। যার মেসিয়ার কোড BK-201. কন্ট্রাক্টরের আবেগহীন যৌক্তিক সিদ্ধান্তের ট্রাফিক লেন বেরিয়ে এসে মুখোশের আড়ালে শান্তি খুঁজে ফেরে পৃথিবীতে। সব চক্রান্ত আর ষড়যন্ত্র এর কালো জাল ভেদ করে অস্তিত্ব টিকিয়ে রাখতে পারবে কন্ট্রাক্টররা? নাকি বিলীন হয়ে যাবে জাপান?

 

আর এটা? এটা এতক্ষণ ধৈর্য্য ধরে পড়ার জন্য লেখকের পক্ষ থেকে কৃতজ্ঞতা।

Ending Theme Song from Darker Than Black – Tsukiakari by Rei Fu

Advertisements